শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০১৪

ছাপা হবে না মানে?

আমার আগের পোষ্টে কবির সম্পাদেকের কাছে চিঠি লেখাঁ হয়েছিল। কিন্তু কোন উত্তর পাওয়া যায় নি।

কবিতার কবচ
আচ্ছা পন্ডিতমশাই, দেখলাম শহরময়
পোষ্টার পড়েছে  দশমূখী কবচে সব কিছু হয়
আমার লেখাগুলো, পত্রিকার সম্পাদক মশাই
কিছুতেই ছাপছেন না, এলাম আমি তাই।
প্রথমে লিখেছিলাম মিনতি ভরা চিঠি
হলনাক কাজ, লিখলাম রেগে মেগে আরএকটি
কোনটারই জবাব নেই, আছে কি কোন উপায়
কিছু একটা করা, যাতে লেখাগুলো ছাপা হয়।
গ্রহ শান্তি, পুজাপাঠ, কবচ ধারণ
তন্ত্রমন্ত্র, ভষ্মারতি, মারণ উচাটন,
যা হোক একটা কিছু করে লেখা ছাপান চাই
নইলে যে বেঁটে দাশুর কাছে হেরে যাব ভাই
প্রত্যেক মাসে ওর কবিতা ম্যাগাজিনে থাকে
কবি সম্মেলনে ওকে আকচার ডাকে
কিছু একটা করুন না পন্ডিতমশাই
আমার লেখাগুলো ছাপানো যে চাই।।

এইবার কবি প্রবর সত্যি হতাশ হয়ে গেছেন। কোন কিছুতেই তার লেখা ছাপানো হচ্ছে না। তাই

ছাপা হয়েছে রে
ধুত্তোর, লিখবনা আর, ঢের হয়েছে লেখা
পায়ে ধরা, চোখ রাঙানো সবই গেল ফাঁকা
পুজাপাঠের চক্করেতে পুজু হল শেষ
পড়ে আছে দেখনা ভাই একটি মাত্র ড্রেস।
এত করেও সম্পাদক মশাই দিচ্ছে না যে উত্তর
দেখি বেল্টা কে বাজায়, খুলছি আমি দোর।
ধিংচা ধিনা, বলেছিলাম না হবই আমি কবি
ম্যাগাজিনের প্রথম পাতায় ছাপা হবে ছবি।
এই দেখনা আমার ছবি, নীচে লেখা আছে
রবার্ট ব্রুসের অধ্যাবসায় হেরেছে এনার কাছে।
বাধ্য হয়েই এর লেখাতা ছেপে দিলাম এবার
মার্জনা চাই পাঠকদের কাছে বারংবার।
সম্পাদকমশাই হাসপাতালে, স্ট্রোক হেয়েছে তার
সহ্য করতে পারেন নিক কবিতার ভার।।

এবার আপনারাই বলুন কি করা যাবে এই কবিকে নিয়ে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন