বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১২

আমার অণু কবিতা গুলি

আমার অনু কবিতার এগুলি সামহোয়্যার ইন ব্লগে প্রকাশ করে ছিলাম। ব্যক্তিগত কারণে আমি আর ঐ ব্লগে লিখছি না। তাই এগুলোকে এখানে নিয়ে এলাম


১) 

আকাশের মেঘ আর মনের আবেগ
আমাকে কোথায় ভাসিয়ে নিতে চায়।

২) 

বললাম আমি
ও ভাবে বলনা কথা হৃদয় ভেঙ্গে যাবে
উত্তর পেলাম
পাথরের মত শক্ত সেটা, কি করে ভাঙ্গা যাবে।।


৩) 

দেখেছি তোমার চোখের কোণে জল
করছে টলমল
বলনা সেটা কি নকল?

৪) 

দু পেগ টেনে যখন বলি আয়রে সোনা মণি
লোকে কেন শোনে সেটা হায় রে আমার শনি’?

৫) 

বলতে গিয়ে যা বলনি, চাইনা আমি শুনতে
বরং আমি চাইব আকাশের তারা গুনতে।।


৬)

এইটুকু ছোট সিগারেট
 
নিজেকে পুড়িয়ে ছাই করে, আর লেখে আমার নামের আগে LATE.

নীচের পাচটি পরে প্রকাশ করা হয়

(১)

মোবাইলের গান শুনি কানে গুজে ঠুশকুনি
খুললেই শুনতে হবে গিন্নীর বকুনী।।

(২)

কালো আকাশ
টিপটিপ বৃষ্টি
রেলিঙে বসে ভিজছে কাকটা একা
রাস্তাটাও ফাকা।।

(৩)

ডিশের থেকে বিস্কুটের টুকরো মুখে নিয়ে
চড়াইএর মত উড়ে গেল আমার সুখ
ফেলে রেখে গেল আমার জন্য বুকভরা দুঃখের মত খালি ডিশটাকে।।

(৪)

সারা রাত ধরে যুদ্ধ করেছি আমি আমার স্বপ্নের শত্রুর সাথে
এক কাপ গরম চা কি এখন আমার বন্দুকের ম্যাগাজিন ভরে দেবে।।

(৫)

কইলা তুমি রাখবা মোরে
বুকের মাঝে যতন করে
মানছি তাই তরে আমার ভান্ডারী,
এখন মাঝদরিয়ায় ছাড়ছ মোরে
আঁধি তুফান ধরছে ঘেরে
এখন ক্যামনে দিমু পাড়ি।।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন